ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

রাজধানীর মিরপুরে বেকারি কর্মচারীকে পিটিয়ে জখম,থানায় অভিযোগ

রাজধানীর মিরপুরে এক বেকারির কর্মচারীকে বেধড়ক পিটিয়ে মারাত্মকভাবে জখম করার অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানেরই মালিকের বিরুদ্ধে। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে ডিএমপির মিরপুর বিভাগের মিরপুর মডেল থানাধীন পাইকপাড়া এলাকার দুইতলা মসজিদের পাশে অনন্ত বেকারিতে এই ঘটনা ঘটে। এঘটনায় মিরপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী। এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন হামলার শিকার ভুক্তভোগী আনারুল ইসলাম ও এলাকাবাসী।


ঘটনার দিনই দুপুরে সরজমিনে গিয়ে দেখা যায়, অনন্ত বেকারির ভেতরের অংশে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ। বেকারি পণ্য তৈরির সামগ্রীতে বিশ্রী কালো পোড়া তেল, কেমিক্যালের রং ও কৃত্রিম ফ্লেভার ব্যবহার করে তৈরি হচ্ছে পণ্য। 


এ সময় অনন্ত বেকারির স্বত্বাধিকারী সুলতান মিয়া তার কর্মচারী আনারুলকে নির্যাতনের বিষয় স্বীকার করে বলেন,তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তর্কাতর্কির একপর্যায়ে তিনি আনারুলের মুখে একটি থাপ্পড় মারেন। তবে এসময় তার হাতে একটি চাবি রয়েছে সেটি তার খেয়াল ছিল না। ফলে চড় দেওয়ার সময় অসাবধানতাবশত চাবির আঘাতে আনারুলের মুখের একপাশে কেটে গিয়ে বেশ রক্ত ঝরে। তবে এটি একটি অনাকাঙ্ক্ষিত বিচ্ছিন্ন ঘটনা বলে দাবি করেন তিনি।


এসময় উপস্থিত এলাকাবাসী জানান, নোংরা অসাস্থকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন করে বিক্রি হচ্ছে পাইকপাড়া বাজারসহ মিরপুরের আশপাশের বিভিন্ন এলাকার দোকানপাটে। স্থানীয় কিছু প্রভাবশালীদের ছত্রছায়ায় এ সকল কার্যক্রম পরিচালনা করা হয় বিধায় এলাকার জনসাধারণ  প্রতিবাদ করার সাহস করে না। পাশেই প্লাবন বেকারি নামে তার আরো একটি বেকারি রয়েছে একই  মালিকের নিয়ন্ত্রণে। যে বেকারিগুলো পরিচালনায় আইনগত কোন অনুমোদন নেই। খাদ্যপণ্য তৈরি ও বাজারজাতকরণ সংশ্লিষ্ট আইনি কোন নিয়ম নীতির তোয়াক্ক না করে দীর্ঘদিন তারা এই ব্যবসা চালিয়ে আসছেন। অদৃশ্য কারণে স্থানীয় প্রশাসনও আইনগত কোন ব্যবস্থা কখনো গ্রহণ করেনি।


এবিষয়ে নির্যাতনের শিকার ভুক্তভোগী আনারুল বলেন, গত এক যুগ ধরে সুলতান মহাজনের অনন্ত বেকারিতে কাজ করে আসছি। এর মধ্যে কাজকর্মে সামান্য ভুল  হলেই কয়েকবার আমি সুলতান মহাজনের আক্রোশ ও হামলার শিকার হয়েছি। 

সর্বশেষ, গত ১৯ মার্চ মঙ্গলবার তার ব্যতিক্রম হয়নি। বেকারির মালিক সুলতান মহাজন বেকারিতে কর্মরত কয়েকজন শ্রমিকের সামনেই আমার সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে হঠাৎ করে আমাকে এলোপাথাড়ি দিল ঘুষি মারতে থাকে। এক পর্যায়ে তার হাতে থাকা একটি চাবি দিয়ে আমার মুখে সজোরে আঘাত করে মারাত্মকভাবে জখম করে। এরপর ধাক্কা দিয়ে রাস্তায় বের করে দেয়। এসময় রক্তে আমার সারা শরীর ভিজে যায়। আহত ও রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তৎক্ষণাৎ আমাকে উদ্ধার করে শহীদ সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ৩/৪ ঘন্টা অবজারভেশন রেখে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেন। এরপর আমি এলাকাবাসীর সহযোগিতায় মিরপুর মডেল থানায় উপস্থিত হয়ে সুলতান মহাজনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করি। 

আনারুল আরো বলেন, আমাকে মারধরের ঘটনা এটাই প্রথম নয় বিগত দিনেও তিনি আমাকে একাধিকবার শারীরিকভাবে নির্যাতন করেছেন। আমি এর যথার্থ বিচার চাই।


মুঠোফোনে ফোন করে এবিষয়ে জানতে চাইলে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার সাব ইন্সপেক্টর (এস.আই) আবু বক্কর সিদ্দিকী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটিকে কেন্দ্র করে থানায় লিখিত অভিযোগ পেয়েছি। বিশেষ কাজে আমি আদালতে আছি। আদালত থেকে থানায় ফিরে অভিযোগের কপি হাতে পেলেই এ বিষয়ে খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করব। 

ads

Our Facebook Page